খুলনায় বোমাসহ বিএনপি-জামায়াতের ৬ নেতাকর্মী আটক

 

খুলনা ব্যুরো:  খুলনায় হাতে তৈরি বোমা, হাতুড়ি ও রডসহ বিএনপি-জামায়াতের ৬ নেতা-কর্মীকে আটক করা হয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে দিঘলিয়া উপজেলা নির্বাচন অফিসের সামনে থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন, এরশাদ আলী খান (৩৩), নোয়াব আলী (৩৫), আসাদ শেখ (৩২), হাসিবুর রহমান (২২), রফিকুল ইসলাম (৪৫) ও আলমগীর হোসেন (৩৫)। এদের মধ্যে আলমগীর হোসেন জামায়াত ও বাকি পাঁচজন বিএনপির স’ানীয় নেতাকর্মী।

দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মানস রঞ্জন দাস বলেন, মঙ্গলবার রাত ৩টার দিকে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা নাশকতা সৃষ্টির জন্য দিঘলিয়া উপজেলা নির্বাচন অফিসের সামনে জড়ো হয়। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে সেখানে উপসি’ত হলে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। এক পর্যায়ে পুলিশ ৫ রাউন্ড শটগানের গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশ ঘটনাস’ল থেকে ৪টি হাত বোমা, ২টি রামদা ও হাতুড়িসহ ওই ৬ জনকে আটক করে। বাকিরা পালিয়ে যায়।
এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরকদ্রব্য আইনে ৬৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও অনেক ব্যক্তির নামে দিঘলিয়া থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান ওসি।

 

Post a Comment

Previous Post Next Post