খুলনায় প্রবাসীর সুনাম বিনষ্ট করা ও জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

 

খুলনা ব্যুরো ঃ  খুলনায় প্রবাসীর প্লট দখলের অপচেষ্টা, সুনাম বিনষ্ট, চাঁদাদাবি ও জীবননাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ফেরদৌস আমিনুল হক। গতকাল শনিবার খুলনা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
লিখিত বক্তব্যে তিনি বলেন, দীর্ঘ ৪০ বছর ধরে ফ্রান্সে বসবাস করে আসছি। ফ্রান্সে থাকা অবস’ায় অতিকষ্টে অর্জিত অর্থ দিয়ে কেডিএ’র কাছ থেকে ১৬/০২/৯৪ইং তারিখে খুলনা নগরীর ৪৭-এ, মজিদ স্মরনীর ৫.৩৩ কাঠার প্লটটি ক্রয় করেন। কিন’ একটি স্বার্থান্বেষী মহল আমার জমিটি দখল নিতে মরিয়া হয়ে উঠেছে। ওই স্বার্থান্বেষী মহলটি ধর্মীয় অনুভূতি কাজে লাগিয়ে আমার বিরুদ্ধে একের পর এক অপপ্রচার, মিছিল, সমাবেশ এবং মিথ্যা মামলা দায়ের করে সত্য ঘটনা আড়াল করতে চাচ্ছে। কিন’ তারা বিচার শালিশী মানে না। এর আগে আমি ১৩ আগষ্ট খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে ওই কুচক্রি মহলের অপকর্ম তুলে ধরি। এরপর তারা রাস্তায় দাড়িয়ে আমাকে ভূমিদস্যু হিসেবে আখ্যায়িত করে বলে আমি নাকি সংখ্যালঘুদে জমি অবৈধভাবে দখল করেছি। ওই চক্রটি প্রতিনিয়ত আমার কাছে মোটা অংকের চাঁদা দাবি করছে। কিন’ আমি তাদেরকে বলেছি ৩০ লাখ কেন একটি টাকাও দেবনা। তারা যদি বৈধ কাগজপত্র দেখাতে পারে তাহলে যে কোন সিদ্ধান্ত আমি মেন নিব। কারণ আমি কেডিএ’র কাছ থেকে প্লট কিনেছি। তাদের যদি কোন বক্তব্য থাকে তাহলে তারা কেডিএ’র সাথে বুঝুক। মামলা করলে কেডিএর বিরুদ্ধে করুক। মানববন্ধন, সভা, সমাবেশ করলে কেডিএর বিরুদ্ধে করুক। কিন’ আমার পেছনে কেন তারা লাগছে? আমিতো অনৈতিক সুবিধা দেবনা। তার কারণ প্রবাসে থালা বাটি মেজে, রাস্তা ঝাড়- দিয়ে, ড্রেন পরিষ্কার করে অনেক কষ্টে টাকা আয় করতে হয়।
সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হয়েও আমি ন্যায় বিচার পাচ্ছিনা। ফলে বিচার চাইতে বাধ্য হয়েই পরিবার পরিজন নিয়ে সুদুর ফ্রান্স থেকে ছুটে এসেছি। তিনি এ ব্যাপারে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন।

 

Post a Comment

Previous Post Next Post