শোকাবহ আগস্টের মাসব্যাপী কর্মসূচি

শোকাবহ আগস্টের

শোকাবহ আগস্টের ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে হত্যা করা হয়েছিল স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস হিসেবে পালন করা হয়।
প্রতিবছরের মতো এবারও শোকাবহ আগস্টের প্রথম দিন থেকে মাসব্যাপী কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনও বিভিন্ন কর্মসূচি পালন করবে।
১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। ঘাতকদের হাতে ওই রাতে প্রাণ হারান বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল এবং পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল, বঙ্গবন্ধুর সহোদর শেখ নাসের, ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগনে যুবনেতা শেখ ফজলুল হক মনি, তাঁর সহধর্মিণী আরজু মনি, কর্নেল জামিলসহ ১৬ জন।

শোকের মাসের প্রথম দিন থেকে মাসব্যাপী রক্তদান, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। জাতীয় শোক দিবসে থাকবে বিস্তারিত কর্মসূচি।

বঙ্গবন্ধু গবেষণা পরিষদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনসহ বিভিন্ন সংগঠন মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করবে।

 

 

Post a Comment

Previous Post Next Post