বদির বেয়াইসহ বিভিন্ন স্থানে বন্দুকযুদ্ধে ১১ জন নিহত

Kbdnews  ডেস্ক : রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গুলিবিদ্ধ হয়ে ১১ জন নিহত হয়েছেন। আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর দাবি, ‘বন্দুকযুদ্ধে’ নিহতরা মাদক ব্যবসায়ী। তাদের মধ্যে ৮ জনের মৃত্যু হয়েছে পুলিশ ও র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’। আর কঙ্বাজার ও সাতক্ষীরায় এক ইউপি সদস্যসহ দু’পক্ষের গোলাগুলিতে ৩ জন নিহত হয়েছেন। এসময় জব্দ করা হয় অস্ত্র ও গুলিসহ বিপুল পরিমাণ মাদকদ্রব্য। কঙ্বাজারে আক্তার কামাল নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। তিনি এমপি বদির বেয়াই বলে জানা গেছে।
র‌্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার মধ্যরাতে রাজধানীর তেজগাঁওয়ের বিজি প্রেস হাইস্কুলের পাশে অভিযান চালানো হয়। এসময় তাদেরকে লক্ষ্য করে গুলি ছোড়ে মাদক ব্যবসায়ীরা। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে কামরুল নামে একজন আহত হন। গুলিবিদ্ধ অবস্থায় ঢাকা মেডিকেলে নেয়া হলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এদিকে কঙ্বাজার মেরিনড্রাইভ সড়কের দরিয়ানগর ২ নাম্বার ব্রিজ এলাকা থেকে আকতার কামাল (৪১) নামে এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার ভোরে লাশ উদ্ধার করে পুলিশ। পুলিশ বলছে, তিনি সরকারি তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী ছিলেন।

নিহত আকতার কামাল উখিয়া টেকনাফের ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় এমপি আব্দুর রহমান বদির বড় বোন শামসুন্নাহারের দেবর এবং টেকনাফের সাবরাং ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য।

মেরিনড্রাইভ সড়কের হিমছড়ি পুলিশ ফাঁড়ির আইসি পরিদর্শক মনিরুল ইসলাম জানান, ভোরে দরিয়ানগর ব্রিজ এলাকায় ‘গোলাগুলি’র খবর পেয়ে পুলিশ টহলে যায়। এক পর্যায়ে সেখানে সড়কের পাশে এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ দেখতে পায়।

তিনি জানান, লাশের পাশে এক হাজার পিস ইয়াবা,১টি এলজি ও ৪ রাউন্ড গুলি পড়ে ছিল। পরে স্থানীয়রা এসে লাশটি এমপি বদির বেয়াই আকতার কামালের বলে সনাক্ত করেন।

এই পুলিশ কর্মকর্তার ধারণা, প্রতিপক্ষের মাদক ব্যবসায়ীদের সঙ্গে গোলাগুলিতে আকতার কামালের মৃত্যু হয়েছে।

ঘটনাস্থলে পড়ে থাকা ইয়াবা, বন্দুক ও গুলিগুলো উদ্ধার করেছে পুলিশ। আখতার কামাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ ইয়াবার গডফাদার বলেও জানান পরিদর্শক মনিরুল ইসলাম।

এছাড়া ঝিনাইদহ পুলিশ জানায়, মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ওয়াপদা এলাকায় অভিযান চালানো হয়। এসময় তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে মাদক ব্যবসায়ীরা। পুলিশও পাল্টা গুলি ছুড়লে শামীম নামে একজন আহত হন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েনেয়া হলে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। অন্যান্য: পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ হয়ে নেত্রকোনার মদনপুরে দুইজন, ময়মনসিংহ একজন, শেরপুরে একজন ও কুমিল্লার বুড়িচংয়ে একজনের মৃত্যু হয়েছে। কঙ্বাজারের মহেশখালীতে মাদকব্য বসায়ীদের দু্থপক্ষের গোলাগুলিতে একজন নিহত হয়েছেন। তারা মাদক ব্যবসায়ী বলে দাবি করছে পুলিশ।

Post a Comment

Previous Post Next Post