মুজিবনগরে কেমিক্যালযুক্ত আম বিনষ্ট, ব্যাবসায়ীর ২দিনের জেল

 

কেমিক্যালযুক্ত আম

স্টাফরিপোটার :মেহেরপুরের মুজিবনগরে কেমিক্যাল স্প্রে করে আম পাকানোর অভিযোগে আব্দুস সামাদ নামের এক ব্যবসায়ীর ২ দিনের জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত।
মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার গত বৃহস্পতিবার সন্ধার দিকে এ অভিযান পরিচালনা করেন। একই সঙ্গে কেমিক্যাল মিশ্রিত ১৫ মন হিমসাগর আম বিনষ্ট করা হয়েছে। দন্ডিত আব্দুস সামাদ কুমিল্লার মেঘনা উপজেলার শান-ারগা গ্রামের মৃত তনু মিয়ার ছেলে।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধায় গোপন সংবাদের ভিত্তিতে মুজিবনগর উপজেলার শিবপুর কবরস’ানের পাশের আমবাগানের ভিতর এ অভিযান চালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি টিম। সেখানে ১৫ মন হিমসাগর আম কেমিক্যাল মিশিয়ে বাজারজাত করার প্রক্রিয়া করছিলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার জানান, হিমসাগর আম আগামি ২৮ মে থেকে বাজারজাত করার কথা। তার আগেই জেলা প্রশাসনের নির্দেশ অমান্য করে অপপরিপক্ক ১৫ মন হিমসাগর আমে কেমিক্যাল মিশিয়ে বাজার জাত করার প্রক্রিয়া চালানোর অপরাধে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪২ ধারায় আম বিনষ্ট করে ব্যবসায়ী আব্দুস সামাদ কে ২ দিনের জেল দেওয়া হয়েছে।

Post a Comment

Previous Post Next Post