কুমিল্লায় চাঁদা আদায়ের অভিনব কৌশল; আটক ৩

চাঁদা

বারী উদ্দিন আহমেদ বাবর, কুমিল্লা: কুমিল্লার মুরাদনগরে ৩ ভুয়া পরিবেশ কর্মকর্তাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। আজ বুধবার (২১ মার্চ) বিকেলে উপজেলার নগরপাড় এলাকায় একটি ইটভাটায় চাঁদা আদায়কালে ওই ৩ ভুয়া পরিবেশ কর্মকর্তাকে আটক করা হয়। আটককৃতরা হলেন, মুন্সিগঞ্জ সদর উপজেলার খালিশ গ্রামের মৃত: আব্দুল আজিজ মিয়াজীর ছেলে মজিবুর রহমান (৭০), একই উপজেলার মহেশপুর গ্রামের রহিমবক্স হাওলাদারের ছেলে খোরশেদ আলম (৬০) ও চাঁদপুর জেলার মতলব উপজেলার উত্তমদী গ্রামের জয়নাল আবদীনের ছেলে স্বপন মিয়া (৫০)।
পুলিশ ও স’ানীয়রা জানায়, আটক ৩ প্রতারক বুধবার দিনভর উপজেলার বেশ কয়েকটি ইটভাটায় গিয়ে নিজেদেরকে পরিবেশ কর্মকর্তা দাবি করে বিভিন্ন অংকের চাঁদা আদায় করেন। তারা ইমন, এশিয়া, ফুলমালা, ফজর আলী ব্রিকস থেকে চাঁদা আদায়ের পর বিকেলে বাতেন কাজী ব্রিকসে গিয়ে চাঁদা দাবি করলে ভাটা মালিক তারই ভাই ইউপি চেয়ারম্যান কাজী আবুল খায়েরকে খবর দেন। তিনি ঘটনাস’লে এসে পরিবেশ কার্যালয়ে খোঁজ খবর নিয়ে জানতে পারেন তারা ভূয়া এবং প্রতারক। পরে তিনি এলাকার লোকজন নিয়ে ওই ৩ প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেন। আটকৃতরা জানান, গত ৩ দিনে তারা জেলার অর্ধশতাধিক ইটভাটায় এ ধরনের অভিযানের নামে চাঁদা আদায় করে আসছিল।
এ বিষয়ে থানার ওসি (তদন্ত) মো: আরজুন জানান, এলাকার লোকজন ৩ ভূয়া পরিবেশ কর্মকর্তাকে আটক করে পুলিশের নিকট সোপর্দ করেছে। আটককৃতদের বিরুদ্ধে আইগত ব্যবস’া নেয়া হবে।

Post a Comment

Previous Post Next Post