সাভারে চলন্ত বাসে ডাকাতির সময় অস্ত্রসহ ২৮ ডাকাত আটক

সাভার থেকে ফাহাদ-ই-আজম : সাভারের আশুলিয়া থেকে আন্তঃজেলা ডাকাত দলের ২৮ সদস্যকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ১টি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড গুলি, ২টি ম্যাগজিন, দেশীয় অস্ত্রসহ ২৪টি মোবাইল ফোন সেট এবং ১০ হাজার টাকা। এছাড়া এই আটক অভিযানের সময় ডাকাতের হামলায় দুই পুলিশ কর্মকর্তাসহ অন্তত ৪ পুলিশ আহত হয়েছে।
বৃহস্পতিবার গভীর রাতে ঢাকা-আরিচা মহা সড়কের নবীনগর বাস স্ট্যান্ড থেকে তাদের আটক করা হয় বলে জানায় পুলিশ।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল জানান, একটি সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাত দলের চক্র বাসে করে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে আশুলিয়া থানা পুলিশ ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নেয়। এসময় পুলিশ একটি বাসকে সন্দেহ করে এবং বাসটিকে নজরদারীতে রাখে। বাসটি প্রথমে সাভার থেকে মানিকগঞ্জ যায়। পরে বাসটি যখন মানিকগঞ্জ থেকে ঘুরে সাভারের উদ্দেশ্যে রওনা হয় পথিমধ্যে নবীনগর বাস স্ট্যান্ডে বাসটি পৌঁছালে আশুলিয়া থানা পুলিশ বাসটি আটক করে। এবং বাসের ভিতরে থাকা সকলকে নিচে নেমে আসতে আহ্বান জানান। এসময় বাসের ভিতর থেকে ডাকাত দলের সদস্যরা গুলি ছুঁড়ে। পরে পুলিশও পাল্টা গুলিছোড়ে। এক পর্যায়ে পুলিশ বাসটি আটক করতে সক্ষম হয়। এবং বাসের ভিতরে থাকা আন্তঃজেলা ডাকাত দলের ২৮ সদস্যকে হাতেনাতে আটক করে।

এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ১টি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড গুলি, ২টি ম্যাগজিন, দেশীয় অস্ত্রসহ ২৪টি মোবাইল ফোন সেট এবং ১০ হাজার টাকা। এছাড়া এই আটক অভিযানের সময় ডাকাতের হামলায় আশুলিয়া থানার পরিদর্শক আব্দুল আউয়াল,পরিদর্শক জাহিদুর রহমানসহ অন্তত ৪ পুলিশ আহত হয়। পুলিশের অভিযোগ আটক ডাকাতরা সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে গাড়িতে যাত্রীদের উঠিয়ে টাকা ও মোবাইল ফোনসহ মূল্যবান মালামাল লুটপাট করে আসছিলো দীর্ঘ দিন ধরে। ডাকাতদের গ্রেফতার করায় বাস যাত্রীরা সন্তোষ প্রকাশ করেছেন।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল জানান, এ ঘটনায় আশুলিয়া থানায় অস্ত্র ও ডাকাতির ঘটনায় পৃথক দু’টি মামলা দায়ের হয়েছে।

এদিকে আটক ডাকাত সদস্যদের আজ শুক্রবার দুপুরে দায়ের হওয়া পৃথক দু’টি মামলায় ৫দিন করে ১০দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

 

 

Post a Comment

Previous Post Next Post