মেহেরপুর গোরু মোটা তাজা করন বন্ধু র্ফাম

IMG_20171111_101231 গোরু

মেহেরপুর গোরু মোটা তাজা করন বন্ধু র্ফাম  এর মালিক গরুর খাবার পরিদর্শন করছেনে

মেহরেপুর জেলার সুবিদপুর খান পাড়ার বিশিষ্ট গরু মোটাতাজা করন ফার্ম মালিক মো: সাইদূল হাসান খান (ক্যানেডি),নিজ খরচে তার বাড়িতে একটি গরু মোটাতাজা করন ফাম দিয়ছে। তার র্ফামে বর্তমানে ১৯ টা এঁেড়  গরু আছে। যার প্রতিটির আনুমানিক মুল্য ১লক্ষ ৪০ হাজার টাকা ।

IMG_20171111_101231

আগামি ঈদে বিক্রি করার জন্য পোসা হচেছ, কিন্তু। যখন ঈদের সময় আসে তখন ভারত থেকে গরু আমদানি হয় । এ কারনে আমাদের বেসি লাভ হয়না। অপর দিকে আমরা সরকারি কোন সুযোগ সুবিধা পা্‌ঈনি ।,সরকারি ভাবে গরুর চিকিৎসা সেবাও পাওয়া যাইনা ,যদিও পশু চিকিৎসক একাদদিন ডেকে আনা হয় তাকে মোটা অংকের টাকা দেওয়া লাগে ।অপর দিকে যদিও নামে সোনা যায় সরকার কর্ম সংস্থান ব্যাংক থেকে লোনদেয়। ওখানেও দিনের পর দিন ধর্না ধরে  ব্যাংক কর্মকর্তা জমির কাগজ পএ এস,এ আর ,এস সমস্ত কাগজ

IMG_20171111_101231

পএ দেখেও লোন দেননি। এটা লক্ষনিয় ,সরকারের ভাব মুওি খুন্ন করার জন্য হয়ত ব্যাংক কর্মকর্তা এ কাজ করেছেন । এ সংকট কাটিয়েও কষ্ট করে এদের পালন করতে হচ্ছে।ফার্ম মালিক কেনেডি, কেবিডিনিউজকে জানান পশু চিকিৎসক ই এল ও কে আমার ফার্ম দেখার জন্য অনুরোধ করলেও তিনি আসেননি ।ফার্ম মালিক কেনেডি যদি সরকারি কোন অনুদান পেত তাহলে সে আরও বেসি গরু তার ফারমে পালন করতে পারতেন। আমরা আসা করব সরকার তাকে আর্থিক সহযোগিতা করবেন।

Post a Comment

Previous Post Next Post