সাংবাদিককে পেটালো সার্জেন্ট-অবশেষে ক্লোজ

polis clos

স্টাফ রিপোর্টার :প্রাথমিক তদন্তে সার্জেন্ট মুস্তাইন কর্তৃক সাংবাদিক নাসির উদ্দিনকে মারধরের ঘটনার সত্যতা পাওয়া গেছে। যার ফলে সার্জেন্ট মুস্তাইনকে ক্লোজ করা হয়েছে। পূর্ণাঙ্গ তদন্তের পর তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে আশ্বাস দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-কমিশনার (ডিসি) রিফাত রহমান শামীম। তিনি বলেন, আমার নির্দেশনায় ট্রাফিক-দক্ষিণের সহকারী কমিশনার (এসি) ঘটনাস্থলে তদন্তের জন্য যান। প্রাথমিক তদন্তে সার্জেন্ট মুস্তাইনের ‘অসৌজন্যমূলক আচরণ’ পাওয়া গেছে।
জানা গেছে, রাজধানীর মৎস্য ভবনের সামনে মানবজমিন পত্রিকার ফটো সাংবাদিককে পেটালেন মুস্তাইন নামে ট্রাফিক পুলিশের এক সার্জেন্ট। ঐ ফটো সাংবাদিকের নাম নাসির উদ্দিন। গতকাল বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে।

ফটো সাংবাদিক নাসির বলেন, প্রেসক্লাব থেকে অফিসে যাওয়ার পথে মৎস্য ভবনের সামনে তাকে আটকে গাড়ির কাগজপত্র দেখতে চান সার্জেন্ট মুস্তাইন। কাগজপত্র ঠিক থাকলেও তার সাথে হেলমেট না থাকায় একটি মামলা দিতে চান সার্জেন্ট। মামলা না দেয়ার অনুরোধ করলেও তিনি শোনেননি এবং মামলা দেন।

এসময় নাসির ব্যাগ থেকে ক্যামেরা বের করার সাথে সাথে তার গেঞ্জি ধরে চড়-থাপ্পড় মেরে পুলিশ বঙ্ েনিয়ে যান ঐ সার্জেন্ট।

তিনি বলেন, আমি সার্জেন্টকে জানাই ৩-৪ দিন আগে আমার হেলমেট চুরি হয়েছে। বেতন পেলে কিনবো। কিন্তু তিনি কোনো কথা না শুনেই আমাকে মামলা দেন।

নাসির বলেন, আমি নাকি হলুদ সাংবাদিক। এসময় আমি ব্যাগ থেকে ক্যামেরা বের করতে চাইলে তিনি আমার হাত থেকে ক্যামেরা নিয়ে আরেক পুলিশ কর্মকর্তাকে দেন এবং আমাকে মারধর করেন। পরে সিনিয়র সাংবাদিকরা এসে আমাকে উদ্ধার করে নিয়ে যান।

 

Post a Comment

Previous Post Next Post