মেহেরপুরের কৃষক নুরুল হুদা হত্যা মামলায় তিন জনের যাবজ্জীবন কারাদন্ড

meherpur_pic-1[10]

পুলিশের মাঝে দন্ডপ্রাপ্ত দু’জন ।
স্টাফপোটার (২৯-০৮-১৭) : মেহেরপুরের গাংনী উপজেলার বানিয়াপুকুর গ্রামের কৃষক নুরুল হুদা হত্যা মামলার তিন আসামিকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার বিকাল ৩টার দিকে মেহেরপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক টিএম মুসা এ রায় ঘোষণা করেন। মামলার অপর আট জন আসামি বেকসুর খালাস পেয়েছেন।
দন্ডপ্রাপ্তরা হলেন- বানিয়াপুকুর গ্রামের মৃত করিম বক্সের ছেলে প্রধান আসামি বাবুল হোসেন, মৃত পাঁচু মিয়ার ছেলে মোজাম্মেল হক ও আছের আলীর ছেলে আয়ুব আলী। বাবুল হোসেন পলাতক রয়েছেন। বাকি আসামিরা রায় ঘোষণার সময় আদালতে উপসি’ত ছিলেন।
মামলার বিবরণে জানা গেছে, ২০১০ সালের ১৩ জুন সন্ধ্যার দিকে গাংনী উপজেলার বানিয়াপুকুর গ্রামের কৃষক নুরুল হুদা পাশের তালতলা গ্রামের মাঠ থেকে কাজ শেষে বাড়ি ফিরছিলেন। পুর্ব বিরোধের জের ধরে আগে থেকে ওৎ পেতে থাকা আসামিরা ধাঁরালো অস্ত্র দিয়ে নুরুল হুদার উপর অতর্কিত হামলা চালিয়ে জখম করে পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস’্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসাধীন অবস’ায় তার মৃত্যু হয়। পরদিন নুরুল হুদার ভাতিজা মো: আলম বাদি হয়ে ওই ১১ জনকে আসামি করে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার প্রাথমিক তদন- শেষে ২০১০ সালের ১৬ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন-কারী কর্মকর্তা। মামলায় ১১ জন সাক্ষী সাক্ষ্য প্রদান করেন।
এ রায়ে সনেত্মাষ প্রকাশ করে রাষ্টপড়্গের কৌসুলী মেহেরপুর জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কাজী শহিদুল হক বলেন, বাদিপড়্গ চাইলে আপিল করতে পারেন। আসামি পক্ষে শহিদুল ইসলাম আইনজীবীর দায়িত্ব পালন করেন।

Post a Comment

Previous Post Next Post