ডিএনসিসি মার্কেটেই অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতি ৬শ কোটি টাকা

 

স্টাফ রিপোর্টার : রাজধানীর গুলশান-১ নম্বরের ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মার্কেটে ব্যবসা চালিয়ে যেতে চান বলে দাবি জানিয়েছে পাকা ও কাঁচা মার্কেট দোকান সমিতি। গতকাল বুধবার দুপুরে ডিসিসি মার্কেটের প্রবেশপথে পৃথক সমাবেশ করে দুই সমিতির ব্যবসায়ীরা এ দাবি জানান। এছাড়াও অগি্নকা-ে ডিএনসিসি মার্কেটের একাংশে (কাঁচা মার্কেট) ৬০০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ডিএনসিসি কাঁচা ও সুপার মার্কেট ব্যবসায়ী সমবায় সমিতির চেয়ারম্যান। আগুনে আংশিক ক্ষতিগ্রস্ত গুলশানের ডিএনসিসি দক্ষিণ পাকা মার্কেটটি আগামী ৬ জানুয়ারি শুক্রবার খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মার্কেট কর্তৃপক্ষ। গতকাল বুধবার পাকা মার্কেটের সভাপতি এস এম তালাল রেজবী সাংবাদিকদের কাছে নিশ্চিত করেছেন।

গতকাল বুধবার সমাবেশে পাকা মার্কেট দোকান সমিতির কোষাধ্যক্ষ আখতারুজ্জামান বলেন, আমরা নিজেদের মধ্যে আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছি। আমাদের একটাই দাবি, আমরা এখানে ব্যবসা করতে চাই। যেহেতু তাদের ভবনটি ধসে পড়েনি, তাই তা মেরামত করে ব্যবসা করার সুযোগ দিতে হবে উত্তর সিটি করপোরেশনকে।

ব্যবসায়ীদের তথ্য অনুযায়ী, খোলা জায়গাসহ ডিএনসিসি মার্কেটটির আয়তন প্রায় ১ লাখ ৮০০ বর্গফুট। পূর্ব থেকে পশ্চিম দিকে বিস্তৃত মার্কেটটির পাশাপাশি দুটি ভবন রয়েছে। পশ্চিমদিকের দোতলা ভবনটি ‘পাকা মার্কেট’ নামে পরিচিত। এটির নিচতলায় ফার্নিচার এবং দ্বিতীয়তলায় পোশাক, জুতা ও খেলাধুলার পণ্য বিক্রির খুচরা ও পাইকারি বাজার। পূর্বাংশে ‘কাঁচা ও সুপার মার্কেট’ নামের ভবনটি চারতলা। এর নিচতলায় কাঁচাবাজারের দোকান ও ওপরের তলাগুলোতে প্রসাধন ও খাদ্যপণ্যের পাইকারি দোকান। ধসে পড়া এই ভবনে ৪০০টি দোকান ছিল।

 

 

Post a Comment

Previous Post Next Post