গাংনীতে একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় ২০ জন নারীকে সেলাই মেশিন বিতরণ

Meherpur_Swing_mechine_distribute__pic-01[1]

Meherpur_Swing_mechine_distribute__pic-02[1]

আমিরুল ইসলাম অল্ডাম ঃ মেহেরপুরের গাংনীতে সমিতির সদস্যভূক্ত ২০ জন হত দরিদ্র নারীদের সেলাই প্রশিক্ষণের উদ্বোধন ও প্রশিক্ষনার্থীদের মাঝে সেলাইমেশিন বিতরণ করা হয়েছে।
আজ সোমবার (২৩ জানুয়ারী) বেলা ১২ টার দিকে গাংনী “আজান সার্বিক গ্রাম উন্নয়ন সমিতির ’ ২০ জন সদস্যদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন মেহেরপুর জেলা প্রশাসক পরিমল সিংহ।
গাংনী উপজেলা পরিষদ ও একটি বাড়ি একটি খামার প্রকল্পের অর্থায়নে এসব নারীদের মাঝে এ মেশিন বিতরণ করা হয়।
সমিতির কার্যালয়ের চত্ত্বরে সেলাই মেশিন বিতরণ ও প্রশিড়্গণের উদ্বোধন উপলড়্গে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার আরিফ উজ জামান।

Meherpur_Swing_mechine_distribute__pic-02[1]

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিআরডিবি’র উপপরিচালক সৈয়দ আলী, ধানখোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আখেরম্নজ্জামান।
উপজেলা একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী মনওয়ার হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, “আজান সার্বিক গ্রাম উন্নয়ন সমিতির সভাপতি আমিনুর রহমান, ধানখোলা ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সদস্য জাফর আলী, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষক আরিফা খাতুন, ফিল্ড সুপারভাইজার শরীফুল ইসলাম, সমাজ সেবক কাওছার আলী মাস্টার, গাংনী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আবুল বাশার, সমিতির ম্যানেজার নিয়াজুল ইসলাম, সদস্য হায়দার আলী প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক পরিমল সিংহ বলেন, দেশের একটি বিরাট অংশ দরিদ্র সীমার নিচে অবস’ান করছে। আর এই অংশটিকে বাদ রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়। তাই বর্তমান সরকার দেশের অবহেলিত দরিদ্র লোকজনের কর্মসংস’ানের জন্য কাজ করছে। তিনি আরো বলেন, বাল্য বিয়ে বন্ধে সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। এছাড়া শিড়্গাকে সর্্বোচ্চ গুরম্নত্ব দিয়ে সকল শিশুকে স্কুলে পাঠাতে হবে। তিনি সমিতির নিজস্ব কার্যালয় নির্মাণের জন্য ৫ বান টিন দেয়ার ঘোষণা দেন।
আযান সার্বিক গ্রাম উন্নয়ন সমিতি আগামী ২০১৫ সালের আগষ্ট মাসে উপজেলার ইনোভেশন প্রকল্পের আওতায় আসে। ড়্গুদ্র উদ্যোক্তা সৃষ্টি ও উৎপাদিত পণ্যের বাজারজাত করণে উদ্ভাবনী উদ্যোগ সমাজ তাদের জীবনকে পাল্টে দেবে । তারা হাতের কাজ, বুটিক শিল্প ও বিষমুক্ত সবজী চাষ করবে। এছাড়া সমিতির সদস্যরা গাভী পালন ও দুগ্ধ উৎপাদন করে বাজারজাত করবে। বর্তমানে এ সমিতিতে সরকার প্রদত্ত উৎসাহ বোনাস ও ঋণ তহবিলের পরিমাণসহ প্রায় ১৩ লড়্গ টাকা।

 

Post a Comment

Previous Post Next Post