গাংনীতে চরমপন্থি' নামে চাঁদা দাবি ॥ পুকুরে বিষ প্রয়োগে ১২ লক্ষাধিক টাকার মাছ নিধন

চরমপন্থি'
গাংনীতে চরমপন্থি’ নামে চাঁদা দাবি ॥ পুকুরে বিষ প্রয়োগে ১২ লক্ষাধিক টাকার মাছ নিধন

স্টাফরিপোটার: মেহেরপুরের গাংনী উপজেলার ষোলটাকা গ্রামে মাছ চাষী আব্দুল্লাহ মিয়ার পুকুরে বিষ প্রয়োগে ১২ লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। সন্ত্রাসীদের দাবিকৃত চাঁদা পরিশোধ না করায় গতরাতে বিষ প্রয়োগ করে। পুকুরপাড় থেকে সন্ত্রাসীদের মোবাইল নম্বর ও হুমকি বার্তাসহ একটি চিরকুট উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মৎস্য গ্রাম হিসেবে পরিচিত ষোলটাকা গ্রামের হাজারো মাছ চাষীর মাঝে চরম আতংক বিরাজ করছে।
জানা গেছে, শনিবার পুকুরে গিয়ে মাছ মরে ভেসে উঠতে দেখেন ষোলটাকা গ্রামের মাছ চাষী আব্দুল্লাহ। পুকুরে বিষের খালি বোতল দেখে তিনি বিষ প্রয়োগের বিষয়টি নিশ্চিত হন। এ ঘটনায় পুকুরে থাকা সাত হাজার পিস পাঙ্গাস মাছসহ রুই, কাতলা ও মৃগেল মাছ মরে আনুমানিক ১২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগী আব্দুল্লাহ।
তিনি জানান, গত তিন দিন আগে ০১৭৫৪-০১৯১১৫ নম্বর থেকে কল করে অজ্ঞাত এক ব্যক্তি নিজেকে চরমপন্থি’ সংগঠন লাল পতাকা’র পরিচয়ে কয়েক লাখ টাকা চাঁদা দাবি করে। সর্বশেষ শুক্রবার দিনগত রাত দশটার দিকে আবারো কল করে। চাঁদা পরিশোধ না করায় চরমমূল্য দিতে হবে মর্মে হুমকি দিয়ে কল কেটে দেয় ওই সন্ত্রাসী। এর জেরেই বিষ প্রয়োগ করা হয়েছে বলে মনে করছেন এলাকাবাসী।
পুকুর পাড় থেকে একটি চিরকুট উদ্ধার করা হয়েছে। সেখানে লেখা রয়েছে- আজ সকাল সাড়ে দশটার মধ্যে এই মোবাইল নম্বরে যোগাযোগ না করা হলে আব্দুল্লাহর অন্যান্য পুকুরেও বিষ দিয়ে মাছ মারা হবে। এ হুমকিতে আতংকিত হয়ে পড়েছেন আব্দুল্লাহ সহ এলাকার কয়েক হাজার মাছ চাষী।
এ বিষয়ে থানায় অভিযোগ করার প্রক্রিয়া চলছে। তবে বিষয়টি খতিয়ে দেখে দ্রুত ওই সন্ত্রাসী চক্রের সদস্যদের আটক করে আইনের আওতায় আনার আশ্বাস দিলেন গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন।

Post a Comment

Previous Post Next Post