আমে রাসায়নিক ব্যবহার রোধে মেহেরপুরে উদ্বুদ্ধ কর্মশালা

আমে রাসায়নিকআমে রাসায়নিক

স্টাফরিপোটার  :  আমে ড়্গতিকর রাসায়নিক ব্যবহার রোধ এবং বালাইনাশকের নিরাপদ ও কার্যকরী ব্যবহারের মধ্য দিয়ে মান সম্মত আম উৎপাদনের লড়্গ্যে মেহেরপুরে আম চাষীদের নিয়ে এক উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।আমে ড়্গতিকর রাসায়নিক ব্যবহারে প্রশাসনের কঠোর সতর্কতা উলেস্নখ করে নিরাপদ আম উৎপাদন ও বাজারজাত করণের বিষয়ে কৌশল উপস’াপন করেন অনুষ্ঠানের বক্তারা।
আজ শনিবার িশিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে আম চাষ ও এর বাণিজ্যিক দিক নিয়ে আলোচনা করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহা পরিচালক হামিদুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক পরিমল কুমার সিংহ। প্রধান অতিথি ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার হামিদুল আলম, খুলনা কৃষি-সম্প্রসারন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক নিত্য রঞ্জন বিশ্বাস, যশোর কৃষি-সম্প্রসারন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ চন্ডি দাস কুন্ডু, জেল িপরিষদের প্রশাসক এ্যাড. মিয়াজান আলী প্রমুখ।
অনুষ্ঠানে উপসি’ত ছিলেন কৃষি বিভাগের কর্মকর্তাবৃন্দ ও জেলার বিভিন্ন প্রানেত্মর আম চাষী ও ব্যবসায়ীরা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মুজিবনগর উপজেলা কৃষি অফিসার মোফাক-খারম্নল ইসলাম।

Post a Comment

Previous Post Next Post